বুধবার, ০১ মে ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
মহান মে দিবস আজ শেখ হাসিনা সবসময় মানুষের পাশে থাকেন: শ্রীমঙ্গলে কৃষিমন্ত্রী সদস্য নেবে সিলেট জেলা প্রেসক্লাব রাজনীতির মূল লক্ষ্য ও উদ্দেশ্য জনকল্যাণ: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আবহাওয়া অনুকূলে থাকায় খুশি হাওরাঞ্চলের কৃষকরা বিশ্বনাথে ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে চালক হেলপার নিহত বিশ্ববিদ্যালয়ের পাঠ্যসূচিতে সেলিমের ‘কাজলরেখা’ উপজেলা নির্বাচনে অভিযোগ জানানো যাবে ৯৯৯-এ গোয়াইনঘাটে বিনা-২৫ ধানের বাম্পার ফলনে খুশি কৃষকেরা ঘরে উঠছে হাওরের সোনার ধান আর্ন্তজাতিক নৃত্য দিবস উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত অধ্যাপক ড. জিয়ার স্বপ্ন বাস্তবায়ন করাই লক্ষ্য: স্মরণসভায় শাবি উপাচার্য প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ বজায় রাখতে হবে: মানিক এমপি নিয়মিত টিকা দিলে শিশু ও মাতৃমৃত্যুর হার কমানো যায়: আনোয়ারুজ্জামান চৌধুরী অমিত হত্যা মামলার আসামি গ্রেপ্তার ৮০ ভাগ পাকলেই হাওরের ধান কেটে ফেলার পরামর্শ স্বপ্নের আমেরিকায় গিয়ে প্রাণহানি, বাকরুদ্ধ জনির পরিবার এপ্রিলে কমেছে প্রবাসী আয় সিলেটসহ দুই বিভাগে শিলাবৃষ্টির আভাস স্কুল-মাদরাসা বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী সোনার দাম আরেক দফা কমল প্রয়াত পাগল হাসানের পরিবারকে ঘর বানিয়ে দিচ্ছেন সিসিক মেয়র  চা শ্রমিকদের অবস্থান কর্মসূচি শ্রীমঙ্গলে সাজাপ্রাপ্ত দুই আসামি গ্রেপ্তার নগরীতে ছাত্রদল নেতা গ্রেপ্তার নিউইয়র্কে গুলিতে নিহত কানাইঘাটের ইউসুফ বজ্রপাতে প্রাণ হারালেন কোম্পানীগঞ্জের যুবক জকিগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩ জন নিহত
কুলাউড়ায় পান ও লেবু গাছ নিয়ে সংঘর্ষে আহত ৩

কুলাউড়ায় পান ও লেবু গাছ নিয়ে সংঘর্ষে আহত ৩

 

কুলাউড়া প্রতিনিধি :: মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় জমিজমা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৩ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

শনিবার দুপুরে গাছ রোপণ করাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

 

আহতরা হলেন- ছায়েম মিয়া (৫০), তার স্ত্রী মাহমুদা বেগম (৪৫) ও ছেলে মাছাদুল হোসেন ময়জুল (২৫)। বর্তমানে তারা সিলেট এমএজি ওসমানী মেডিকেল ও মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রতিপক্ষের তিনজন আহত হয়েছেন। তারা চিকিৎসাধীন অবস্থায় বাড়িতে রয়েছেন। তারা হলেন কামাল মিয়া (৪০), সায়েদ মিয়া (৫৫) ও লাভলী বেগম।

 

জানা গেছে, মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় ব্রাহ্মণবাজার ইউনিয়নের মৌলভীগ্রামের বাসিন্দা ছায়েম মিয়ার সাথে একই গ্রামের বাসিন্দা তারই আপন দুই ভাই কামাল মিয়া ও সায়েদ মিয়ার জমিজমা সংক্রান্ত দ্বন্দ্ব চলে আসছিল। এই বিরোধের জেরে শনিবার আনুমানিক দুপুর ২টায় ছায়েম মিয়া তার জমিতে রোপণকৃত গাছের পরিচর্যার জন্য গেলে প্রতিপক্ষ কামাল মিয়া ও সায়েদ মিয়ার সাথে পান গাছ ও লেবু গাছ নিয়ে বাকবিতণ্ডা হয়।একপর্যায়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ প্রতিপক্ষের লোকজন ছায়েম মিয়ার ওপর হামলা করে। এরপর ঘটনাস্থলে ছায়েম মিয়া স্ত্রী-সন্তান এলে তাদের ওপরেও দেশীয় অস্ত্র দিয়ে হামলা করা হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মাহমুদা বেগমকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি মেডিকেল হাসপাতালে ও ছায়েম মিয়াকে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। এছাড়া তাদের ছেলে ময়জুলের হাতে গুরুতর জখম হয়।

 

 

চিকিৎসাধীন মাহমুদা বেগম বলেন, আমার স্বামী ও ছেলেকে হত্যার পরিকল্পনা করে আসছিল কামাল ও তার ভাই সায়েদ মিয়া। আমার নিজের জমিতে রোপণকৃত গাছের পরিচর্যা করতে গেলে আমাকে, আমার স্বামীকে ও ছেলেকে প্রতিপক্ষ সায়েদের স্ত্রীর সহযোগিতায় কামাল মিয়া ও সায়েদ মিয়া দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপ দেয়।

 

অপর পক্ষের কামাল মিয়া বলেন, জমি নিয়ে কোনো বিরোধ ছিল না। পুকুরপাড়ে লেবু ও পান গাছ তুলে ফেলা এবং লেবু খাওয়া নিয়ে মাহমুদা ও সায়েদ মিয়ার স্ত্রীর বাকবিতণ্ডার একপর্যায়ে এই অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। আমাদের লোকজনও আহত হয়েছেন।

 

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য মো. আফতাব মিয়া বলেন, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন পান গাছ ও লেবু গাছ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে এ ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে কুলাউড়া থানার একদল পুলিশ সদস্যও আসেন। পরে সামাজিকভাবে বসে বিষয়টি দেখার অনুরোধ করি।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo