মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
সিলেট বিভাগের ১০টিসহ দেশের ১৫৭ উপজেলায় ভোটযুদ্ধ আজ আমদানি নির্ভরতা কমাতে চাষাবাদ বৃদ্ধি করতে হবে: অতিরিক্ত সচিব কানাইঘাটে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ বানিয়াচংয়ে আগুনে পুড়ে ছাই চারটি দোকান মেয়েকে স্কুলে ভর্তি করাতে গিয়ে বাবা জানলেন তিনি ‘মৃত’ শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে বিচ্ছিন্ন হলো যুবকের দুই পা দোয়ারাবাজারে বজ্রপাতে প্রাণ গেল দুই শ্রমিকের ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ইরানের রাষ্ট্রপতি ও পররাষ্ট্রমন্ত্রী ভোট কিনতে গিয়ে গণপিটুনি খেলেন সাবেক চেয়ারম্যান স্থগিত হলো মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন দেশের বাজারে সোনার দাম ইতিহাসের সর্বোচ্চ যুক্তরাজ্যের হ্যারো কাউন্সিলের মেয়র হলেন ওসমানীনগরের সেলিম চৌধুরী আমরা চাই আলোকিত ব্যক্তিত্ব গড়ার শিক্ষা: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি সিলেটে অব্যাহত থাকবে বৃষ্টিপাত শ্রীমঙ্গলে প্রতিবন্ধী শিশুকে বিষ খাইয়ে হত্যা করলেন মা-বাবা ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শেখ হাসিনা দেশে ফিরেছিলেন বলেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হয়েছে: সিসিক মেয়র  শাবিতে ‘নোয়াখালী স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’র যাত্রা শুরু কাইজেন সাস্টের সভাপতি সাজ্জাদ, সম্পাদক উৎস বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ওসমানী হাসপাতালে আন্তর্জাতিক নার্সেস দিবস উদযাপন শাবির রংপুর স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের কমিটি গঠন সিলেটে ট্রাফিক ব্যবস্থাপনা উন্নয়নে শাবিতে সেমিনার স্বাস্থ্য সুরক্ষায় টিকা প্রয়োগের বিকল্প নেই  কানাইঘাটে এসএসসির ফলাফল বিপর্যয় শিশুদের অংশগ্রহণে মুখর সিসিমপুর শিক্ষামেলা হবিগঞ্জে জিপিএ-৫ অর্জনে এগিয়ে মেয়েরা, পাসের হারে ছেলেরা
নিউইয়র্কে গুলিতে নিহত কানাইঘাটের ইউসুফ

নিউইয়র্কে গুলিতে নিহত কানাইঘাটের ইউসুফ

 

নিজস্ব প্রতিবেদক :: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যে ভরদুপুরে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়েছে। তাদের মধ্যে একজনের বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলায়।

 

পুলিশ বলেছে, শনিবার বেলা সাড়ে ১২টায় বাফেলোর জিনার স্ট্রিটে (ইস্ট ফেরি স্ট্রিট ও বেইলি অ্যাভিনিউ কর্নারে) এ হত্যাকাণ্ড ঘটেছে। এক প্রবাসী বাংলাদেশির বাড়িতে সংস্কারকাজ করার সময় তাদের হত্যা করা হয়। নিহতরা হলেন- কানাইঘাট উপজেলার ইউসুফ জনি (৪৫) এবং কুমিল্লার বাবুল (৪৩)।

 

বাফেলোতে বসবাসরত কমিউনিটি অ্যাক্টিভিস্ট ও সাংবাদিক মতিউর রহমান লিটু জানান, গুলিতে একজন ঘটনাস্থলেই মারা যান। গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান অন্যজন।

 

স্থানীয় সংবাদমাধ্যম ডব্লিউজিআরজেড জানায়, গুলির ঘটনার পর একটি সোয়াট টিমকে ঘটনাস্থলে ডাকা হয়। স্থানীয়দের বাড়ির বাইরে বের না হওয়ার আহ্বান জানানো হয় পুলিশের পক্ষ থেকে।

 

এর আগে, শুক্রবার রাতে বাফেলোর ইয়ং স্ট্রিটের ফার্স্ট ব্লকে ৩১ বছর বয়সী এক তরুণকে গুলি করে হত্যা করা হয়। তার দেহে একাধিক গুলির ক্ষত পাওয়ার কথা জানিয়েছে পুলিশ।

 

ঘটনার বাফেলো পুলিশের ক্রাইসিস ম্যানেজমেন্ট টিম পুরো এলাকা ঘেরাও করে রাখে। পরপর এমন ঘটনায় কানাডা সীমান্ত সংলগ্ন বাফেলোতে বসবাসরত অর্ধ লক্ষাধিক প্রবাসীর মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

 

কমিউনিটি নেতৃবৃন্দ জানিয়েছেন, ঘটনার দিন দুপুরে সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করার খবর ছড়িয়ে পড়লেও রাতে তা অস্বীকার করা হয়। এ পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে জানা গেছে।

 

বাফেলোর স্টপ দ্য ভায়োলেন্স কোয়ালিশন এর নির্বাহী পরিচালক মুরে হোলম্যান স্থানীয় গণমাধ্যমকে বলেন, বাফেলো সিটিতে বসবাসরতরা শান্তিপ্রিয় এবং কখনো কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। এমন অবস্থায় কঠোর পরিশ্রমী হিসেবে পরিচিত বাংলাদেশিরা আক্রান্ত হলেন- এটা খুবই দুঃখজনক ব্যাপার।

 

স্থানীয় কমিউনিটি লিডার আবুল বাশার এবং সাংবাদিক মতিউর রহমান লিটু জানান, তারা ৯৯৫ ফিলমোর অ্যাভিনিউতে জড়ো হয়ে হত্যাকাণ্ডের প্রতিবাদ এবং দোষীদের গ্রেপ্তারের দাবি জানাবেন।

 

নিহত ইউসুফের পরিবার সূত্রে জানা যায়, ১০ মাস পূর্বে স্ত্রী এবং দুই মেয়ে শিশুকে নিয়ে স্থায়ী বসবাসের জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান ইউসুফ জনি। সেখানে একটি পেইন্টিং কোম্পানিতে কর্মরত ছিলেন তিনি। তার পরিবারের সদস্যরা সিলেট নগরীর মেজরটিলায় বসবাস করছেন। ইউসুফ জনির মৃত্যুর সংবাদ প্রথমে তার পরিবারের কাছে জানান যুক্তরাষ্ট্রে বসবাসরত কানাইঘাটের দুলাল আহমদ।

 

তিন ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছেলে ইউসুফ জনির মর্মান্তিক মৃত্যুর সংবাদ পেয়ে পিতা-মাতাসহ পরিবারের লোকজন বার বার মুর্ছা যাচ্ছেন। নিহতের সিলেট শহরের বাসায় চলছে শোকের মাতম। নিহত দুজনের লাশ নিইউয়র্ক পুলিশের হেফাজতে রয়েছে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo