শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
শেখ হাসিনাকে দেশে এনে সকল গুম-খুনের বিচার করা হবে: মিফতাহ্ সিদ্দিকী নাচতে গিয়ে মঞ্চে পড়ে গেলেন বিদ্যা রাষ্ট্রপতি ইস্যুতে সিদ্ধান্ত জানায়নি বিএনপি : হাসনাত বাফুফের সভাপতি পদে নির্বাচিত হলেন তাবিথ আউয়াল রোববার থেকে হকারমুক্ত হচ্ছে সিলেটের সড়ক-ফুটপাত! তৃণমূলের নেতাকর্মীরাই বিএনপির প্রাণ: খন্দকার মুক্তাদির সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, গ্রে ফ তা র ৫ বিয়ানীবাজারে প্রতিপক্ষের হামলায় ট্রাভেলস ব্যবসায়ী রুহেল আ-হ-ত মোটরসাইকেল তৈরির আগে ঘাস কাটার যন্ত্র বানাত রয়েল এনফিল্ড ওসমানীনগর থানার পাশে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি আ গু নে পু ড়ে ছাই দোকানঘর, ১০ লক্ষ টাকার ক্ষ তি বড়লেখায় আওয়ামী লীগ নেতাসহ ৩ জন কারাগারে আড়াই মাসে সুনামগঞ্জের চলতি নদে ১০০ কোটি টাকার বালু লুট ছাত্রলীগকে মিটিং-মিছিল করতে দেওয়া হবে না: আইজিপি গোলাপগঞ্জে নিত্যপণ্যের দাম বজায় রাখতে বাজারে মনিটরিং টিম ইরানের প্রতিরোধের মুখে ‘৪ ঘণ্টায়’ শেষ ইসরায়েলি হামলা আফিফের ঘরে এলো দুটি রাজকন্যা রাষ্ট্রপতির পদত্যাগ চায় জামায়াত দেশে এসে যেভাবে আটকা পড়েছিলেন লন্ডনের কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা আজাদের স্ত্রী গোয়াইনঘাটে দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান মৌলভীবাজারে ৪৫ হাজারে বিক্রি হলো দুটি ড্রাগন ফল বড়লেখায় আগুনে পু’ড়’ল প্রবাসীর বাড়ির গোয়ালঘর ও খড়ের গাদা সিলেট সীমান্তে জব্দ ১ কোটি ৩৮ লাখ টাকার চোরাই পণ্য সিলেটে চাচাতো ভাইয়ের ছু-রি-কা-ঘা-তে যুবক খু.ন জুলাই-আগস্ট আন্দোলনে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ সিলেট এমসি কলেজে ভাস্বর-৯১’র উদ্বোধন সিলেটে পুলিশের হাত থেকে পালালেন যুবলীগ নেতা সিলেটে ফের ভারতীয় চিনির চালান জব্দ করলো পুলিশ বিস্ফোরক মামলায় নগরী থেকে আটক ১ বাধা উপেক্ষা করে সচিবালয়ে শিক্ষার্থীরা, আটক ৫৩
ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

 

জাগ্রত সিলেট ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, রাস্তাঘাট, বাঁধ দ্রুত মেরামতে আওয়ামী লীগ সরকার কাজ করছে। ইতোমধ্যে যে সমস্ত রাস্তাঘাট ও বাধ ভেঙে গেছে সেগুলো মেরামত করার ব্যবস্থা নেওয়া হয়েছে। যাতে বর্ষার আগেই আমরা বাঁধগুলো নির্মাণ করে জলোচ্ছ্বাস বা পানির হাত থেকে মানুষকে বাঁচাতে পারি। উপকূলীয় অঞ্চলে দুর্যোগ সহনীয় ঘর করে দেওয়া হবে।

 

 

বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজ মাঠে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত মানুষের উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন। এর আগে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

প্রধানমন্ত্রী বলেন, ‘এ অঞ্চলের যত বাধের ক্ষতি হয়েছে সেগুলো পুনর্নির্মাণের জন্য ইতোমধ্যে কাজ শুরু করেছি। যত মানুষের ঘর ভেঙে গিয়েছে ক্ষতি হয়েছে সেগুলো সব আমি করে দেব। ক্ষতিগ্রস্ত সবার হিসাব করা হচ্ছে, আজ বিকেলে সবাইকে নিয়ে বসব।’

 

 

‘জলোচ্ছ্বাসের কারণে অনেক পুকুরের পানি নোনতা হয়ে গেছে। অনেক জায়গায় মাছের ঘের ভেসে গেছে। আমাদের ভাগ্য ভালো যে, ধানকাটা শেষ হয়ে গিয়েছিল। তারপরেও তরিতরকারি যা নষ্ট হয়েছে, কৃষক যাতে আবার সেগুলো বপন করতে পারে, সেজন্য বীজ, সার, যা যা লাগে সেগুলোর ব্যবস্থা ইনশাল্লাহ আমি করে দেবো। নতুন উদ্যমে আপনারা যাতে চাষ করতে পারেন, আমি চাই আমাদের এক ইঞ্চি জমিও অনাবাদী থাকবে না। আর সেই লক্ষ্য নিয়েই আমরা পদক্ষেপ নিই। আর সেই ব্যবস্থা আমরা করে দেবো।’

 

 

শেখ হাসিনা বলেন, আজ ধারাবাহিকভাবে গণতন্ত্র আছে বলেই দুযোগ-দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়াতে পারি। দেশের আর্থসামাজিক অগ্রগতি আপনারা নিজেরাই দেখতে পাচ্ছেন। রাস্তাঘাট, স্কুল, কলেজ করে দিয়েছি, আপনাদের যোগাযোগের ব্যবস্থা- বিদ্যুতের ব্যবস্থা সব করে দিয়েছি।

 

 

তিনি আরও বলেন, মানুষের জীবনের যে চাহিদা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা তার ব্যবস্থা করার জন্য যা যা দরকার আওয়ামী লীগ সরকার তা করে যাচ্ছে। কমিউনিটি ক্লিনিক করে দিয়েছি, সেখান থেকে বিনামূল্যে ওষুধ পাওয়া যাচ্ছে। ছেলেমেয়েদের পড়াশোনার খরচ আর বিনা পয়সায় বই দিচ্ছি। মায়ের নামে আমরা বৃত্তির টাকা পাঠাই। যারা একেবারে হতদরিদ্র বিনা পয়সায় খাদ্য সাহায্য দিই। এখন দ্রব্যমূল্য বেড়েছে, যারা কিনতে পারে না তাদের জন্য পারিবারিক কার্ড করে দিয়েছি। অল্প টাকায় চাল, ডাল, তেল কিনে নিতে পারবে সেই ব্যবস্থাটাও আমরা করে দিয়েছি। দেশের মানুষ যেন না খেয়ে কষ্ট না পায়, সেটিই আমাদের লক্ষ্য। পাশাপাশি মানুষের সার্বিক উন্নতির জন্য কাজ করে যাচ্ছি।

 

 

এর আগে, বৃহস্পতিবার দুপুর ১২টা ৪৫ মিনিটে তিনি পৌর শহরের সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজ মাঠে মঞ্চে উপস্থিত হন।

 

 

প্রসঙ্গত, গত ২৬ মে রাত থেকে ২৭ মে শেষ রাত পর্যন্ত দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড় রিমাল। এর প্রভাবে ঝড়, বৃষ্টি ও জলোচ্ছ্বাসে দেশের বিভিন্ন জেলার মতো উপকূলীয় জেলা পটুয়াখালীতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo