শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
শেখ হাসিনাকে দেশে এনে সকল গুম-খুনের বিচার করা হবে: মিফতাহ্ সিদ্দিকী নাচতে গিয়ে মঞ্চে পড়ে গেলেন বিদ্যা রাষ্ট্রপতি ইস্যুতে সিদ্ধান্ত জানায়নি বিএনপি : হাসনাত বাফুফের সভাপতি পদে নির্বাচিত হলেন তাবিথ আউয়াল রোববার থেকে হকারমুক্ত হচ্ছে সিলেটের সড়ক-ফুটপাত! তৃণমূলের নেতাকর্মীরাই বিএনপির প্রাণ: খন্দকার মুক্তাদির সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, গ্রে ফ তা র ৫ বিয়ানীবাজারে প্রতিপক্ষের হামলায় ট্রাভেলস ব্যবসায়ী রুহেল আ-হ-ত মোটরসাইকেল তৈরির আগে ঘাস কাটার যন্ত্র বানাত রয়েল এনফিল্ড ওসমানীনগর থানার পাশে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি আ গু নে পু ড়ে ছাই দোকানঘর, ১০ লক্ষ টাকার ক্ষ তি বড়লেখায় আওয়ামী লীগ নেতাসহ ৩ জন কারাগারে আড়াই মাসে সুনামগঞ্জের চলতি নদে ১০০ কোটি টাকার বালু লুট ছাত্রলীগকে মিটিং-মিছিল করতে দেওয়া হবে না: আইজিপি গোলাপগঞ্জে নিত্যপণ্যের দাম বজায় রাখতে বাজারে মনিটরিং টিম ইরানের প্রতিরোধের মুখে ‘৪ ঘণ্টায়’ শেষ ইসরায়েলি হামলা আফিফের ঘরে এলো দুটি রাজকন্যা রাষ্ট্রপতির পদত্যাগ চায় জামায়াত দেশে এসে যেভাবে আটকা পড়েছিলেন লন্ডনের কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা আজাদের স্ত্রী গোয়াইনঘাটে দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান মৌলভীবাজারে ৪৫ হাজারে বিক্রি হলো দুটি ড্রাগন ফল বড়লেখায় আগুনে পু’ড়’ল প্রবাসীর বাড়ির গোয়ালঘর ও খড়ের গাদা সিলেট সীমান্তে জব্দ ১ কোটি ৩৮ লাখ টাকার চোরাই পণ্য সিলেটে চাচাতো ভাইয়ের ছু-রি-কা-ঘা-তে যুবক খু.ন জুলাই-আগস্ট আন্দোলনে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ সিলেট এমসি কলেজে ভাস্বর-৯১’র উদ্বোধন সিলেটে পুলিশের হাত থেকে পালালেন যুবলীগ নেতা সিলেটে ফের ভারতীয় চিনির চালান জব্দ করলো পুলিশ বিস্ফোরক মামলায় নগরী থেকে আটক ১ বাধা উপেক্ষা করে সচিবালয়ে শিক্ষার্থীরা, আটক ৫৩
রাস্তা রক্ষণাবেক্ষণে ব্যারিস্টার সুমনের নতুন উদ্যোগ

রাস্তা রক্ষণাবেক্ষণে ব্যারিস্টার সুমনের নতুন উদ্যোগ

 

চুনারুঘাট প্রতিনিধি :: দুর্নীতির কারণে সঠিকভাবে রাস্তা রক্ষণাবেক্ষণ হয় না বিধায় ভিন্নরকম পদ্ধতি হাতে নিয়েছেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ব্যক্তিগত পরিবহন, কাঁচামাল ও শ্রমিক দ্বারা তিনি রাস্তা রক্ষণাবেক্ষণের উদ্যোগ নিয়েছেন।

 

সম্প্রতি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় প্রথমবারের মতো এ পদ্ধতিতে কাজ করা হয়। সেখানে ব্যারিস্টার সুমনসহ সরকারি কর্মকর্তা ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

 

সরেজমিনে দেখা যায়, দুটি ট্রাক্টরে রাখা পাথর ও বিটুমিন দিয়ে সড়কের ছোট গর্তগুলো মেরামত করছেন কয়েকজন শ্রমিক। স্থানীয় লোকজনও এ কাজে হাত লাগাচ্ছেন।

 

স্থানীয় দুই ভোটার তাদের ব্যক্তিগত পক্ষ থেকে রাস্তা রক্ষণাবেক্ষণ কাজের গাড়ি দুটি ব্যারিস্টার সুমনকে উপহার দিয়েছেন। এতে ব্যবহৃত কাঁচামাল দিচ্ছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

 

এ ব্যাপারে ব্যারিস্টার সুমন বলেন, রাস্তা রক্ষণাবেক্ষণের জন্য যে পরিমাণ টাকা খরচ হয়, শেষ পর্যন্ত সেইভাবে রক্ষণাবেক্ষণ হয় না। দুর্নীতি ও চুরির কারণে শেষ পর্যন্ত আর কিছুই করা যায় না।

 

এলজিইডি ও গাড়ি উপহার দেওয়া দুজনকে ধন্যবাদ জানিয়ে অন্য এলাকায় সংশ্লিষ্টদের উদ্দেশ্যে তিনি বলেন, আমার ভালো লেগেছে বিধায় আমি এটি হাতে নিয়েছি, আপনিও নিতে পারেন। তাহলে আপনার এলাকাটাকে আপনি রক্ষা করতে পারবেন।
ব্যারিস্টার সুমন আরও বলেন, রাস্তার কখন গর্ত হয় সেটি কর্মকর্তারা জানেন না। প্রথমে ছোট গর্ত হয়, পরে গর্তগুলো বড় আকার ধারণ করে সড়ক চলাচলের জন্য অনুপযোগী হয়ে যায়। রাস্তা পুরোপুরি নষ্ট হয়ে যায়। এজন্য আমরা দু’তিনজন কাজের লোক নিয়ে রাস্তা রক্ষণাবেক্ষণের উদ্যোগ নিয়েছি। দুটি ট্রাক্টর বিটুমিন ও পাথর নিয়ে সারাক্ষণ রাস্তায় থাকবে এবং চুনারুঘাট ও মাধবপুর উপজেলার যে সব রাস্তায় গর্ত রয়েছে, সেগুলো মেরামত করবে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo