শনিবার, ২৭ Jul ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
এমপি মান্নানের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ

এমপি মান্নানের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ

 

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের বিরুদ্ধে।

 

বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশন বরাবরে লিখিত অভিযোগ করেছেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী, সুনামগঞ্জ সদর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম।

 

 

আবুল কালাম লিখিত অভিযোগে উল্লেখ করেন, ‍সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান তাঁর ছেলে শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী সাদাত মান্নান অভির পক্ষে বিভিন্নভাবে প্রভাব বিস্তার করে আসছেন। তিনি গত ১ সপ্তাহ ধরে তাঁর শান্তিগঞ্জের বাসভবনে অবস্থান করে সরকারি তালিকাভুক্ত সার ও বীজ ডিলারদের এবং শান্তিগঞ্জের ৮টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সাথে তাঁর বাসভবনে সভা করেছেন যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচার হয়েছে। এছাড়া নির্বাচনে দায়িত্ব পালন করবেন শিক্ষাপ্রতিষ্ঠানের এমন শিক্ষক ও সরকারি কর্মকর্তাদের তাঁর বাসভবনে ডেকে এনে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছেন যা সম্পূর্ণ বেআইনি এবং নির্বাচনি আচরণবিধির লঙ্ঘন।

 

আবুল কালাম লিখিত অভিযোগপত্রে আরও উল্লেখ করেন, এম এ মান্নান নিজে একজন আইন প্রণেতা হয়ে আইন ভঙ্গ করে ছেলের পক্ষে ভোট চাচ্ছেন। এমপি এম এ মান্নানের এমন আচরণে নির্বাচনের নিরপেক্ষতা, গ্রহণযোগ্যতা নিয়ে ভোটাররা সন্দিহান হয়ে পড়েছেন এবং নির্বাচন কমিশনের প্রতি আস্থা হারাচ্ছেন।

 

লিখিত অভিযোগের পৃথক অনুলিপি সুনামগঞ্জের জেলা প্রশাসক, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, পুলিশ সুপার, জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হোসাইন মোহাম্মদ আল মোজাহিদ জানান, অভিযোগপত্রটি এখনো তাঁর কাছে পৌঁছায়নি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

উল্লেখ্য, আগামী ৫ জুন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মোটরসাইকেল প্রতীকে নির্বাচন করবেন সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম। নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপির ছেলে, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাদাত মান্নান অভি। এছাড়া ঘোড়া প্রতীকে নির্বাচন করবেন শান্তিগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট বোরহান উদ্দিন দুলন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo