শনিবার, ২৭ Jul ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
বিতর্কিত নিয়োগ পরীক্ষা
ফলাফল শিটে স্বাক্ষর দিতে শিক্ষা কর্মকর্তাকে চাপ

বিতর্কিত নিয়োগ পরীক্ষা
ফলাফল শিটে স্বাক্ষর দিতে শিক্ষা কর্মকর্তাকে চাপ

 

তাহিরপুর প্রতিনিধি :: তাহিরপুরে হাজী এম এ জাহের উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে বিতর্কিত নিয়োগ প্রক্রিয়া নিয়ে এখনও তোড়জোড় চলছে।

 

বুধবার নিয়োগের ফলাফল শিটে স্বাক্ষর দেওয়ার জন্য শিক্ষা কর্মকর্তাকে আবারও চাপ প্রয়োগের অভিযোগ উঠেছে শফিকুল ইসলাম নামে এক যুবকের বিরুদ্ধে।

 

বুধবার দুপুরে সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তাহিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান।

 

শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান জানান, দাপ্তরিক একটি কাজে তিনি বুধবার সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে যান। সেখানে একটি কক্ষে বসা ছিলেন। এ সময় এম এ জাহের উচ্চ বিদ্যালয়ের সভাপতি রুহুল আমিন দারু মিয়ার সঙ্গে শফিকুল ইসলাম নামে ওই ব্যক্তির কথোপকথন শুনতে পান। শফিকুল সভাপতি রুহুল আমিনের আপন ছোট ভাই। তারা জোর করে নিয়োগ পরীক্ষার ফলাফল শিটে তাঁর স্বাক্ষর নেওয়ার ব্যাপারে আলোচনা করছিলেন। এক পর্যায়ে নির্ধারিত কক্ষে এসে তাঁকে ফলাফল শিটে স্বাক্ষর দিতে চাপ দিতে থাকেন তারা। পরে হাসপাতালে যাওয়ার কথা বলে কৌশলে সেখান থেকে বেরিয়ে আসেন মিজানুর রহমান।

 

অভিযোগের বিষয়ে জানতে শফিকুল ইসলামের মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, ‘স্বাক্ষরের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে চাপ দিয়েছি। এ জন্য তিনি কি স্ট্রোক করেছেন?’ এ কথা বলেই লাইন কেটে দেন তিনি। অভিযুক্ত শফিকুল ইসলাম বিদ্যালয় পরিচালনার সঙ্গে সম্পৃক্ত না হয়েও এ ব্যাপারে হস্তক্ষেপ করেছেন বলে অভিযোগ উঠেছে। ওয়ান ইলেভেনের সময়ে বড়ছড়া বাজারে পল্লী চিকিৎসকের ব্যবসা করতেন এই শফিকুল। বর্তমানে সুনামগঞ্জ শহরে শাহী রেস্টুরেন্ট নামে তাঁর একটি হোটেল আছে।

 

বিদ্যালয়ের অফিস সহকারী হারিস উদ্দিন জানান, শফিকুল ইসলাম সহকারী প্রধান শিক্ষক পদের প্রার্থী ইবাদ আলীর নিকটাত্মীয়।

 

এদিকে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, তদন্ত প্রতিবেদন দ্রুত সময়ের মধ্যেই জেলা প্রশাসক কার্যালয়ে জমা দেওয়া হবে।২০২৩ সালের ২২ নভেম্বর হাজী এম এ জাহের উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অনিয়ম হওয়ায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফলাফল শিটে স্বাক্ষর করেননি। সেজন্য তাঁকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে আটকে রাখা হয়েছিল। এরপর ইউএনওর সহযোগিতায় সেখান থেকে ছাড়া পান মিজানুর রহমান। পরে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ কার্যক্রম স্থগিত রাখে পরিচালনা কমিটি। ২০২৪ সালের ১৬ জানুয়ারি ইবাদ আলী নামে এক ব্যক্তিকে সে পদে নিয়োগ দেওয়া হয়। এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

 

নিয়োগ পরীক্ষায় অনিয়মের বিষয়ে এম এ জাহের উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আক্তারুজ্জান খান একটি লিখিত অভিযোগ সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর দাখিল করা হয়। পরে অভিযোগটি তদন্তের জন্য সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ১ মার্চ বিদ্যালয়ে এসে সরেজমিন তদন্ত করেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo