শনিবার, ২৭ Jul ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
ফসলরক্ষা বাঁধের কাজ
বর্ধিত সময় পেরিয়ে যাওয়ায় তিন সভাপতিকে নোটিশ

ফসলরক্ষা বাঁধের কাজ
বর্ধিত সময় পেরিয়ে যাওয়ায় তিন সভাপতিকে নোটিশ

 

জগন্নাথপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের জগন্নাথপুরে হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কারকাজে দ্বিতীয় দফার বর্ধিত সময় শেষ হয়ে গেছে। গত বুধবার দ্বিতীয় দফার নির্ধারিত সময় শেষ হয়ে গেলেও শেষ হয়নি বাঁধের কাজ। এদিকে সময়মতো বাঁধের কাজ শেষ করতে না পারায় ৮, ১১ ও ১৪ নম্বর তিনটি প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) সভাপতিদের কারণ দর্শাতে বলা হয়েছে।

 

হাওরের কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, কয়েকটি প্রকল্পে এখনও মাটি ফেলার কাজ বাকি রয়েছে। আবার কিছু কিছু প্রকল্পে চলছে শেষ মুহূর্তের কাজ। সেখানে ঘাস লাগানো ও ড্রেসিং করা হচ্ছে।

 

নলুয়ার হাওরে দেখা গেছে, ৮, ১১ ও ১৪ নম্বর প্রকল্পের অনেক স্থানে এখনও মাটি পড়েনি। ৯ ও ১০ নম্বর প্রকল্পে মাটি কাটার কাজ শেষ হলেও ড্রেসিংসহ শেষ মুহূর্তের কাজ বাকি আছে।

 

৮ নম্বর প্রকল্পের সভাপতি সুজাত মিয়া জানান, মাটি কাটার যন্ত্র নষ্ট হওয়ায় ও বৃষ্টির কারণে কিছুদিন কাজ দেরি হয়েছে। বর্তমানে জোরেশোরে কাজ চলছে। দু-এক দিনের মধ্যে শেষ হবে। ১১ নম্বর প্রকল্পের সভাপতি মফিজ আলী জানান, তার প্রকল্প এলাকায় মাটির কাজ শেষের পথে। এখন শুধু ড্রেসিং ও ঘাস লাগানোর কাজ চলবে।

 

১৪ নম্বর প্রকল্পে এখনও অনেক জায়গায় মাটি পড়েনি। প্রকল্পের সদস্য চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য জানান, প্রকল্পের কাজ দ্রুত শেষ করতে কাজ চালিয়ে যাচ্ছেন সংশ্লিষ্টরা। ঝুঁকিপূর্ণ অংশে মাটির কাজ শেষ।

 

হাওর বাঁচাও আন্দোলন, জগন্নাথপুর উপজেলা কমিটির আহ্বায়ক সিরাজুল ইসলাম জানান, ২৮ ফেব্রুয়ারির মধ্যে ফসল রক্ষা বেড়িবাঁধের কাজ শেষ করার নিয়ম থাকলেও কাজ শেষ না হওয়ায় দ্বিতীয় দফায় ৬ মার্চ পর্যন্ত সময় বাড়ানো হয়। বর্ধিত সময়েও কাজ শেষ না হওয়া দুঃখজনক। হাওরে এখনও ২০ প্রকল্পের কাজ অসমাপ্ত। তাই আগাম বন্যার ঝুঁকি রয়েছে। এ নিয়ে চিন্তিত কৃষকরা।

 

পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী সবুজ কুমার শীল জানান, সময়মতো কাজ শেষ না করায় ৮, ১১ ও ১৪ নম্বর প্রকল্প কমিটির সভাপতিকে কারণ দর্শাতে বলা হয়েছে। বুধবার ছিল নোটিশের জবাব দেওয়ার শেষ দিন।

 

জগন্নাথপুরের ইউএনও আল বশিরুল ইসলাম জানান, নলুয়া হাওরের ১ থেকে ১৪ নম্বর প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন। এর মধ্যে ৮, ১১ ও ১৪ নম্বর প্রকল্পের কাজ এখনও শেষ হয়নি। তবে দুই-একদিনের মধ্যে শেষ হয়ে যাবে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo