শনিবার, ২৭ Jul ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
কানাইঘাটে পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি

কানাইঘাটে পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি

 

কানাইঘাট প্রতিনিধি :: সিএনজিচালিত অটোরিকশার চালক আলমগীর হোসেনের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করা না হলে আগামী রবিবার থেকে কানাইঘাটে লাগাতার পরিবহন ধর্মঘটের ডাকার হুমকি দিয়েছেন উপজেলা যৌথ পরিবহন সংগ্রাম পরিষদ নেতৃবৃন্দ।

 

সোমবার বিকেল ৪টায় কানাইঘাট প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পরিবহন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

উপজেলা যৌথ পরিবহন সংগ্রাম পরিষদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে শ্রমিক নেতা জুনেদ হাসান জীবান বলেন, গত ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গাছবাড়ী বাজার পল্লী বিদ্যুৎ মোড়ে মোটরসাইকেলের সাথে অটোরিকশার ধাক্কা লাগাকে কেন্দ্র করে অটোরিকশার চালক আলমগীর হোসেনকে ঘটনাস্থলেই নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড ঘটান নিজ দলইকান্দি আকুনি গ্রামের মৃত শাহাব উদ্দিনের ছেলে সাদিক আহমদ (বাবলু), তার ভাই কয়েছ আহমদ, তাদের চাচাতো ভাই সুলতান ও সহযোগী মাহফুজ আহমদসহ আরও কয়েকজন। হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে পরিবহন শ্রমিক ও গাছবাড়ী এলাকার সর্বস্তরের জনসাধারণ ধারাবাহিকভাবে মানববন্ধন, সভা, সমাবেশ করেছেন। কিন্তু হত্যাকাণ্ডের ১৩ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ঘটনার সাথে জড়িত সাদিক, কয়েছ, মাহফুজসহ তাদের সহযোগীদের রহস্যজনক কারণে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। যার কারণে সর্বস্তরের পরিবহন সংগঠনের নেতৃবৃন্দ, শ্রমিক এবং এলাকাবাসীর মধ্যে তীব্র উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

 

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, আগামী শনিবারের মধ্যে পুলিশ প্রশাসন হত্যাকারীদের গ্রেপ্তারে ব্যর্থ হলে রবিবার থেকে কানাইঘাট উপজেলা যৌথ পরিবহন সংগ্রাম পরিষদ অনির্দিষ্টকালের জন্য উপজেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেবে। এছাড়া থানা থেকে হত্যা মামলার তদন্তভার পরিবর্তন করা হলে পরিবহন শ্রমিকদের পক্ষ থেকে কঠোর কর্মসূচির ডাক দেওয়া হবে।

 

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, অটোরিকশার চালক আলমগীর হোসেনের হত্যাকারী সাদিক ও তার ভাই কয়েছের নেতৃত্বে দীর্ঘদিন থেকে গাছবাড়ীসহ কানাইঘাটের বিভিন্ন এলাকায় সন্ত্রাসী ও অপরাধ চক্র গড়ে তোলে রাস্তাঘাটে পরিবহন থেকে মালামাল লুটপাট, লোকজনদের তুলে নিয়ে মারধর করে মুক্তিপণ আদায়, মহিলাদের অশ্লীল ভিডিও ধারণ করে মোটা অংকের টাকা আদায়, লোকজনকে তুলে নিয়ে মারধর করে টাকার বিনিময়ে ছেড়ে দেওয়াসহ পুলিশের ওপর হামলা এবং গাছবাড়ী এলাকায় জনমনে ভীতির সৃষ্টি করে ত্রাসের রাজত্ব কায়েম করে আসছে। এমনকি মদ, ইয়াবাসহ নেশাজাত দ্রব্য বিক্রিসহ পূর্বে আরও কয়েকজনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করার মতো ঘটনার সাথে জড়িত থাকলেও আইন-শৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা না নেওয়ায় তারা বেপরোয়া হয়ে ওঠেন। সর্বশেষ এই চক্রটি অটোরিকশার চালক আলমগীর হোসেনকে নির্মমভাবে হত্যা করার মতো সাহস পেয়েছে।

 

সংবাদ সম্মেলনে উপজেলার বিভিন্ন এলাকার শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যৌথ পরিবহন সংগ্রাম পরিষদের আহ্বায়ক শ্রমিকনেতা আতাউর রহমান, গাছবাড়ী উপ-পরিষদ ৭০৭ এর সাবেক সভাপতি জামাল আহমদ, শ্রমিকনেতা খসরুজ্জামান, কয়ছর আহমদ, আনোয়ার হোসেন, আফতাব উদ্দিন, জয়নাল আবেদীন, আলমাছ উদ্দিন, সালেহ আহমদ, বদরুল ইসলাম ও নাজিম উদ্দিন। এছাড়া অর্ধশতাধিক শ্রমিক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo