শনিবার, ২৭ Jul ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
মাথাপিছু আয়ে আমরা ভারতকে ছাড়িয়ে গেছি: শান্তিগঞ্জে পরিকল্পনামন্ত্রী

মাথাপিছু আয়ে আমরা ভারতকে ছাড়িয়ে গেছি: শান্তিগঞ্জে পরিকল্পনামন্ত্রী

 

সুনামগঞ্জ প্রতিনিধি :: পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের নৌকার প্রার্থী এম এ মান্নান বলেছেন, ভারত কত বড় রাষ্ট্র,  টাকা-পয়সা, বিমান, রেল আর্মি কী নেই তাদের। আমাদের দেশের জনসংখ্যা ১৬ কোটি আর তাদের ১৪০ কোটি। জমির কোনো শেষ নেই তাদের। তারপরও গত দুই বছর হলো আমরা ভারতকে ছাড়িয়ে গেছি মাথাপিছু আয়ে।

 

মঙ্গলবার রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উজানীগাঁও বাসস্টান্ড এলাকায় নির্বাচনি পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

তিনি বলেন, ভারতের থেকে আমাদের মাতৃমৃত্যু হার কম। আমাদের বাচ্চাদের স্বাস্থ্য ভালো। আমাদের গড় আয়ু ভারতের চেয়ে ভালো। আমাদের মাথাপিছু আয় ভারতের চেয়ে বেশি। আমাদের বিদ্যুৎ এর ব্যবহার সারা বাংলাদেশে ভারতের চেয়ে বেশি। পাকিস্তানের সঙ্গে তো তুলনাই নেই। পাকিস্তান এখন আরও হাজার হাজার মাইল পেছনে পড়ে গেছে।

 

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রামের মানুষের প্রতি বিশেষ নজর আছে। গরিবের জন্য আট লাখ ঘর বাড়ি করে দিয়েছেন। সরকার সব জেলা উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছে। শুধু মসজিদ নয়, আমরা মন্দিরেও সহায়তা করি। আমরা সকল মানুষকে সমান মর্যাদা দেই। সকল ধর্মের মানুষের মধ্যে আমরা কোনো ভেদাভেদ করি না।

 

রেলে আগুনের ব্যাপারে পরিকল্পনামন্ত্রী বলেন, এই যে রেলে আগুন দিয়ে মানুষ হত্যা করা হলো, নিশ্চয়ই যারা আমাদের সহ্য করতে পারে না, যারা বলছে ভোট চায় না, যারা বলছে ভোট বাতিল করাবে তারাই এসব করতেছে। দেশে গণ্ডগোল লাগিয়ে বিদেশি শক্তিকে তারা আবার আনতে চায়।

 

তিনি বলেন, আমি বলছি না আওয়ামী লীগের ত্রুটি নাই, তবে হিসাব নিকাশ করে দেখেন আওয়ামী লীগ ভালো কাজ করেছে। দেশের পক্ষে সবাইকে আওয়াজ তুলতে হবে বিএনপি হোক আর যেই হোক আওয়াজ তুলে বলতে হবে আমরা জ্বালাও পোড়ায়ের পক্ষে নয়। আমরা শান্তি চাই, ভালো রাজনীতি চাই, ভালোভাবে ভোট দিতে চাই।
পথসভায় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo