শনিবার, ২৭ Jul ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীর জনসভায় জনস্রোত

প্রধানমন্ত্রীর জনসভায় জনস্রোত

 

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে আজকের দিনটা ছিল অন্যরকম। নিরাপত্তার চাদরে ঘেরা ছিল পুরো সিলেট। চারিদিকে সাজ সাজ রব। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ঘিরে সর্বত্র উৎসবের আমেজ।

 

বুধবার সকাল থেকে দলে দলে মানুষ আলিয়া মাদরাসা ময়দান সংলগ্ন এলাকায় জড়ো হতে থাকেন। বেলা সাড়ে ১১টা পর্যন্ত নিরাপত্তা বাহিনী কাউকে জনসভাস্থলে প্রবেশ করতে দেয়নি। এরপর মেটাল ডোর দিয়ে জনসভা মঞ্চে নেতাকর্মী ও জনসাধারণকে প্রবেশ করতে দেওয়া হয়। নিমিষেই পূর্ণ হয় জনসভাস্থল।

 

সরেজমিনে দেখা যায়, জনসভাস্থলের সামনের সারিতে ছিলেন নারীরা। নানা রঙের শাড়ি পরা নারীদের উপস্থিতিতেই বর্ণিল হয়ে উঠে সমাবেশস্থল। এ ছাড়া দলে দলে নেতাকর্মী ও সাধারণ লোকজন প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে জড়ো হন আলিয়া মাদরাসা ময়দানে।
বেলা ১১টা ৩৩ মিনিটের দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৬০১ ফ্লাইটে প্রধানমন্ত্রী সিলেট ওসমানী বিমানবন্দরে পৌঁছান। বিমানবন্দর থেকে শেখ হাসিনা গাড়িবহর নিয়ে হজরত শাহজালাল (র.) ও হজরত শাহপরানের (র.) মাজার জিয়ারত করেন। বিকেল ৩টার দিকে সিলেট নগরীর আলিয়া মাদরাসা ময়দানে জেলা ও মহানগর আয়োজিত জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

 

প্রধানমন্ত্রীর ভাষণের জন্য আলিয়া মাদরাসা ময়দানে প্রস্তুত ছিল সভামঞ্চ। ইতোমধ্যে সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চল থেকে নেতাকর্মীরা সমাবেশে আসতে শুরু করেন।
প্রধানমন্ত্রীর সমাবেশে অন্তত চারশ অতিথির জন্য মঞ্চ প্রস্তুত রাখা হয়। এতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক ছাড়াও জেলা-উপজেলা ও পৌরসভার জনপ্রতিনিধি এবং বর্তমান সংসদ সদস্য প্রার্থীরা থাকেন।

 

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে পুরো সিলেটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। সরকারের বিভিন্ন বাহিনীর অন্তত ২৫টি ইউনিটের সদস্যরা নিরাপত্তার দায়িত্বে ছিলেন। চার হাজারের অধিক পুলিশ সদস্য মোতায়েন ছিলেন বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নবাগত কমিশনার মো. জাকির হোসেন খান।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo