শনিবার, ২৭ Jul ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
প্রেমের ফাঁদে ফেলে সাড়ে ৭ লাখ টাকা লুট, গ্রেপ্তার ৫

প্রেমের ফাঁদে ফেলে সাড়ে ৭ লাখ টাকা লুট, গ্রেপ্তার ৫

 

জগন্নাথপুর প্রতিনিধি :: প্রথমে রং নম্বরে কথা শুরু, পরে তা ধীরে ধীরে রূপ নেয় প্রেমের সম্পর্কে। এক পর্যায়ে প্রেমের ফাঁদে ফেলে কম টাকায় ডলার বিক্রির লোভ দেখিয়ে ভুক্তভোগীর কাছ থেকে সাড়ে সাত লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

 

ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায়। প্রতারণার এমন অভিযোগে প্রতারক চক্রের ৫ সদস্যকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার গ্রেপ্তারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার রাতে ও বুধবার দিনে জগন্নাথপুর এবং সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- জগন্নাথপুর পৌরসভার ইসহাকপুর এলাকার মকতুল মিয়ার মেয়ে সমলা বেগম (৪০), মৃত আমির উদ্দিনের স্ত্রীর নেছাফুল বেগম (৬০), কেশবপুর এলাকার মৃত ময়না মিয়ার ছেলে রাজু মিয়া (৫০), নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার ফেরীরচর গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে আবুল মিয়া (৫০) ও কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ডোহাজোড়া গ্রামের বাক্কার মিয়ার স্ত্রী আনারকলি (৩০)।

 

এ ঘটনায় গতকাল বুধবার সিলেটের জকিগঞ্জ উপজেলার কচুয়া গ্রামের মৃত মাওলানা আব্দুল গফুরের ছেলে ব্যবসায়ী জাহিদুল ইসলাম (৪৪) বাদী হয়ে অজ্ঞাতনামা ৬ জনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে জগন্নাথপুর থানায় একটি মামলা করেন।

 

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, গত ৩ মাস আগে রং নম্বরে ফোনালাপের মাধ্যমে সমলা বেগম তার নাম বদলে শুকরিয়া বেগম পরিচয়ে ব্যবসায়ী জাহিদুল ইসলামের সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। একপর্যায়ে সমলা বেগম জাহিদুলকে জানান তার এক বান্ধবীর কাছে ১০০ ডলারের ২৯০টি নোট আছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ লাখ টাকা। ওই ডলার ব্যাংকে গিয়ে ভাঙানোর জন্য জাহিদুলের সহযোগিতা চান সমলা বেগম। তখন জাহিদুল ওই ডলার তার কাছে বিক্রি করার প্রস্তাব দেন। পরে তার কাছে সাড়ে ৭ লাখ টাকায় ডলার বিক্রি করতে রাজি হন সমলা বেগম। গত এক মাস আগে সমলা বেগমের কথায় জাহিদুল ইসলাম জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর (হাড়িকোনা) গ্রামে আসেন। সেই সময় অজ্ঞাত দুই ব্যক্তি তাকে ১০০ ডলারের ২৯০টি নোট দেখিয়ে বলেন যদি তিনি সাড়ে ৭ লাখ টাকা দেন তাহলে তারা ওই সব ডলার দিয়ে দেবেন।

 

ভুক্তভোগী জাহিদুল মামলায় উল্লেখ করেন, ঘটনার দিন গত ১৩ নভেম্বর তিনি সাড়ে ৭ লাখ টাকা নিয়ে ওই ডলার কেনার জন্য জগন্নাথপুর পৌরসভার হবিবনগর এলাকায় নেছাফুল বেগমের বাড়িতে আসেন। সেখানে সমলা বেগমসহ অজ্ঞাত ৪ জন উপস্থিত ছিলেন। এ সময় চায়ের সঙ্গে ঘুমের বা নেশাজাতীয় ওষুধ মিশিয়ে তাকে খাওয়ানো হয়। পরে তার কাছ থেকে সাড়ে ৭ লাখ টাকা নিয়ে ভয়ভীতি দেখায় ও ব্ল্যাকমেইল করে ওই প্রতারক চক্র।

 

বিষয়টি নিশ্চিত করে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, কম দামে ডলার বিক্রির প্রলোভন দেখিয়ে বাইরে ডলার আর ভেতরে সাদা কাগজের বান্ডিল দিয়ে সাড়ে ৭ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মামলা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত আন্তঃজেলা প্রতারক চক্রের ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় নগদ ৩০ হাজার টাকা ও একটি মোবাইলসহ বেশ কিছু আলামত জব্দ করা হয়।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo