শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
সিলেটে চোরাই মোটরসাইকেলসহ যুবক আটক একসঙ্গে ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ শান্তিগঞ্জে কোরআন প্রশিক্ষণ কেন্দ্রের পুরস্কার বিতরণ অন্যান্য খেলার পাশাপাশি দেশি খেলাকে সুযোগ দিন: প্রধানমন্ত্রী আবারও শ্রেষ্ঠ ওসি জুড়ীর মাইন উদ্দিন দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে বিএনপির ৬ নেতা প্রেস কাউন্সিলের সনদ ফেরত দিয়ে সুনামগঞ্জে ১১ সাংবাদিকের প্রতিবাদ ঈদযাত্রায় সড়কে প্রাণ গেছে ৪০৭ জনের বজ্রপাত আতঙ্কে হাওরবাসী কুলাউড়ায় ট্রেনের কাটা পড়ে নারীর মৃত্যু দুইদিন পর চালু হলো তামাবিল স্থলবন্দর ইজারা নিয়ে সংঘর্ষের আশঙ্কা, ছাতকে ১৪৪ ধারা জারি তাপপ্রবাহের কারণে স্কুল-কলেজ সাত দিন বন্ধ মার্চে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ৫৬৫ জনের সিলেটের চার উপজেলায় লড়বেন ৬০ জন প্রার্থী শান্তিগঞ্জে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী সিলেটে শিলাবৃষ্টির আভাস মৌলভীবাজার পৌরসভার দুটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন স্ত্রীর পরকীয়া প্রেমিকের হুমকিতে নিরুপায় স্বামী কারিতাস বাংলাদেশ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে: এম এ মান্নান এমপি কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন হাঁসে ধান খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে বৃদ্ধ নিহত আমাদের লক্ষ্য খাদ্য নিরাপত্তা ও পুষ্টি: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে বোরোর বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি নবীগঞ্জে বাস চাপায় ২জন নিহত নদী যেন ময়লার ভাগাড়, দূষিত হচ্ছে পরিবেশ সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন সংগীতশিল্পী পাগল হাসান ধান কাটানো নিয়ে দুশ্চিন্তায় কৃষকেরা
প্রেমের ফাঁদে ফেলে সাড়ে ৭ লাখ টাকা লুট, গ্রেপ্তার ৫

প্রেমের ফাঁদে ফেলে সাড়ে ৭ লাখ টাকা লুট, গ্রেপ্তার ৫

 

জগন্নাথপুর প্রতিনিধি :: প্রথমে রং নম্বরে কথা শুরু, পরে তা ধীরে ধীরে রূপ নেয় প্রেমের সম্পর্কে। এক পর্যায়ে প্রেমের ফাঁদে ফেলে কম টাকায় ডলার বিক্রির লোভ দেখিয়ে ভুক্তভোগীর কাছ থেকে সাড়ে সাত লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

 

ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায়। প্রতারণার এমন অভিযোগে প্রতারক চক্রের ৫ সদস্যকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার গ্রেপ্তারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার রাতে ও বুধবার দিনে জগন্নাথপুর এবং সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- জগন্নাথপুর পৌরসভার ইসহাকপুর এলাকার মকতুল মিয়ার মেয়ে সমলা বেগম (৪০), মৃত আমির উদ্দিনের স্ত্রীর নেছাফুল বেগম (৬০), কেশবপুর এলাকার মৃত ময়না মিয়ার ছেলে রাজু মিয়া (৫০), নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার ফেরীরচর গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে আবুল মিয়া (৫০) ও কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ডোহাজোড়া গ্রামের বাক্কার মিয়ার স্ত্রী আনারকলি (৩০)।

 

এ ঘটনায় গতকাল বুধবার সিলেটের জকিগঞ্জ উপজেলার কচুয়া গ্রামের মৃত মাওলানা আব্দুল গফুরের ছেলে ব্যবসায়ী জাহিদুল ইসলাম (৪৪) বাদী হয়ে অজ্ঞাতনামা ৬ জনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে জগন্নাথপুর থানায় একটি মামলা করেন।

 

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, গত ৩ মাস আগে রং নম্বরে ফোনালাপের মাধ্যমে সমলা বেগম তার নাম বদলে শুকরিয়া বেগম পরিচয়ে ব্যবসায়ী জাহিদুল ইসলামের সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। একপর্যায়ে সমলা বেগম জাহিদুলকে জানান তার এক বান্ধবীর কাছে ১০০ ডলারের ২৯০টি নোট আছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ লাখ টাকা। ওই ডলার ব্যাংকে গিয়ে ভাঙানোর জন্য জাহিদুলের সহযোগিতা চান সমলা বেগম। তখন জাহিদুল ওই ডলার তার কাছে বিক্রি করার প্রস্তাব দেন। পরে তার কাছে সাড়ে ৭ লাখ টাকায় ডলার বিক্রি করতে রাজি হন সমলা বেগম। গত এক মাস আগে সমলা বেগমের কথায় জাহিদুল ইসলাম জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর (হাড়িকোনা) গ্রামে আসেন। সেই সময় অজ্ঞাত দুই ব্যক্তি তাকে ১০০ ডলারের ২৯০টি নোট দেখিয়ে বলেন যদি তিনি সাড়ে ৭ লাখ টাকা দেন তাহলে তারা ওই সব ডলার দিয়ে দেবেন।

 

ভুক্তভোগী জাহিদুল মামলায় উল্লেখ করেন, ঘটনার দিন গত ১৩ নভেম্বর তিনি সাড়ে ৭ লাখ টাকা নিয়ে ওই ডলার কেনার জন্য জগন্নাথপুর পৌরসভার হবিবনগর এলাকায় নেছাফুল বেগমের বাড়িতে আসেন। সেখানে সমলা বেগমসহ অজ্ঞাত ৪ জন উপস্থিত ছিলেন। এ সময় চায়ের সঙ্গে ঘুমের বা নেশাজাতীয় ওষুধ মিশিয়ে তাকে খাওয়ানো হয়। পরে তার কাছ থেকে সাড়ে ৭ লাখ টাকা নিয়ে ভয়ভীতি দেখায় ও ব্ল্যাকমেইল করে ওই প্রতারক চক্র।

 

বিষয়টি নিশ্চিত করে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, কম দামে ডলার বিক্রির প্রলোভন দেখিয়ে বাইরে ডলার আর ভেতরে সাদা কাগজের বান্ডিল দিয়ে সাড়ে ৭ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মামলা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত আন্তঃজেলা প্রতারক চক্রের ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় নগদ ৩০ হাজার টাকা ও একটি মোবাইলসহ বেশ কিছু আলামত জব্দ করা হয়।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo