শনিবার, ২৭ Jul ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
মহাসিং নদীতে ৫০ কোটি টাকার সেতু অনুমোদন

মহাসিং নদীতে ৫০ কোটি টাকার সেতু অনুমোদন

 

শান্তিগঞ্জ প্রতিনিধি :: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের হাত ধরে অবশেষে স্বপ্নের সেতু হতে যাচ্ছে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের মহাসিং নদীর উপর। রায়পুর থেকে কাদিপুর গ্রামকে সংযুক্ত করবে শান্তিগঞ্জ উপজেলার সবচেয়ে দীর্ঘ এ সেতুটি। এটি নির্মাণ করতে ব্যয় হবে ৫০ কোটি টাকা।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সেতুটির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।

 

মঙ্গলবার দুপুরে সেতুর অনুমোদন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের খবর নিশ্চিত করেছেন পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক সচিব ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন। পরিকল্পনামন্ত্রীর সফর সূচিতেও এ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনের বিষয়টি উল্লেখ আছে।

 

এদিকে, মহাসিং নদীর উপর ৫০ কোটি টাকা ব্যয়ে রায়পুর-কাদিপুর সেতুর অনুমোদন হয়েছে শুনে আনন্দের বন্যা বইছে পশ্চিম পাগলা ইউনিয়নে। এ উপলক্ষে মঙ্গলবার বিকেল ৫টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পাগলা বাজারে একটি আনন্দ মিছিল ও মিছিল পরবর্তী সংক্ষিপ্ত আনন্দ সভা করেছে পশ্চিম পাগলা ইউনিয়ন আওয়ামী লীগ। মিছিলটি পাগলা বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় (হক মার্কেট) থেকে বের হয়ে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে কলেজ মার্কেটের সামনে এসে শেষ হয়। পরে সেখানেই সংক্ষিপ্ত আনন্দ সভা করে দলটি। পরে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

 

আনন্দ সভায় সভাপতিত্ব করেন পশ্চিম পাগলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. নুরুর হক। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম লালন ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদারের যৌথ পরিচালনায় বক্তব্য দেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক সচিব ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন।

 

এসময় দরগাপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক নিজাম উদ্দিন, আওয়ামী লীগ নেতা মকবুল হোসেন, শ্রমিকলীগ নেতা আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মনসুর আলম সুজন, যুবলীগ নেতা আফিজুর রহমান, পশ্চিম পাগলা ইউনিয়ন যুবলীগ নেতা কামাল হোসেনসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

মহাসিং নদীতে সেতু হওয়ায় আপ্লুত এবং খুশি আসামপুর, শরীয়তপুর, উত্তর ও দক্ষিণ কাদিপুরসহ নদীর উত্তরাঞ্চলের সাধারণ মানুষ ও শিক্ষার্থীবৃন্দ। উচ্ছ্বাস প্রকাশ করেন তারাও।

 

মহাসিং নদীর উত্তরপাড়ে শরীয়তপুরের বাসিন্দা দশম শ্রেণির শিক্ষার্থী ফাহমিদা আক্তার, কাদিপুরের সোয়াহিদ মিয়া, আসামপুরের শিক্ষার্থী রহিমা আক্তার, মিতা আক্তার ও বাছির আহমদ বলেন, আমরা খুবই খুশি। মহাসিং নদীর উপর সেতু হলে আমরা গাড়িতে করে দ্রুত চরাফেরা করতে পারবো। স্কুল-কলেজে যেতে অসুবিধা হবে না। নৌকার জন্য দীর্ঘ সময় আর ঘাটে অপেক্ষা করতে হবে না। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীকে।

 

কাদিপুর গ্রামের মেম্বার (পশ্চিম পাগলা ইউপির ৩ নং ওয়ার্ডের মেম্বার) মো. আজাদুল হক আজাদ সংবাদটি শুনে আপ্লুত হয়ে পড়েন। তার সাথে উচ্ছ্বাস প্রকাশ করেন কাদিপুর ও আসামপুর গ্রামের আবদুর বাছির, শিবলী মিয়া, আবদুস সমাদ, বুলাই মিয়া, লালন মিয়া, ফকির মিয়া ও মুহিবুর মিয়াসহ অর্ধশতাধিক মানুষ। তারা বলেন, সংবাদটি শুনে আনন্দে ভাষা হারিয়ে ফেলেছি। এ আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। আমাদের পূর্বপুরুষেরা মহাসিং নদীর উপর সেতুর স্বপ্ন দেখতেন। আমরা তার বাস্তবায়ন দেখতে চলেছি। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান না হলে হয়তো তা বাস্তবায়ন হতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এম এ মান্নান স্যারের হাত দিয়ে আমাদেরকে সেতু দিচ্ছেন। আমরা আওয়ামী লীগ সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মহোদয়ের কাছে চিরঋণী হয়ে রইলাম।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo