শনিবার, ২৭ Jul ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
জনগণকে রেফারি মেনে ভোটের মাঠে আসুন, খেলা হবে – শান্তিগঞ্জে পরিকল্পনামন্ত্রী

জনগণকে রেফারি মেনে ভোটের মাঠে আসুন, খেলা হবে – শান্তিগঞ্জে পরিকল্পনামন্ত্রী

 

শান্তিগঞ্জ প্রতিনিধি :: সহিংসতা, জ্বালাও পোড়াও, হরতাল, অবরোধ বন্ধ করে ভোটের মাঠে এসে সংবিধান মেনে রাজনীতি করার আহ্বান করেছেন বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।

 

বুধবার সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার আবদুল মজিদ কলেজের সম্মেলন কক্ষে নিজস্ব তহবিল থেকে ৪৪৮টি অসহায় পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণের সময় বিএনপির প্রতি এ আহ্বান জানান তিনি।

 

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, দেশের মানুষ এখন সবকিছু বোঝে। আপনারা ভোটের মাঠে আসুন। জনগণকে রেফারি মেনে খেলতে নামুন। খেলা হবে। তখন জনগণই বিবেচনা করবে কে ভালো করছে আর কাকে ভোট দেওয়া যায়। হরতাল-অবরোধের নামে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ করে জনগণের জানমালের ক্ষতি করবেন না। এসব করলে জিনিসপত্রের দাম বাড়ে।

 

বিএনপি একটা ফুটানির দল এবং তারা সত্য-মিথ্যা মিশিয়ে সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে ভুল পথে নিয়ে যায় বলেও মন্তব্য করেন মন্ত্রী মান্নান।

 

রিজার্ভ ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এম এ মান্নান বলেন, রিজার্ভ হচ্ছে শরীরের তাপমাত্রার মতো। এই কমবে, এই বাড়বে। এটা নিয়ে চিন্তার কারণ নেই। রিজার্ভ আমাদের প্রয়োজন মেটাতে খরচ করা হয়, আবার তা পূরণ করা হয়।

 

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের হাওরপাড়ে মেডিকেল কলেজ দিয়েছেন, টেক্সটাইল ইন্সটিটিউট দিয়েছেন, বিটাক দিয়েছেন। এসব প্রতিষ্ঠানে আমাদের ছেলেমেয়েরা লেখাপড়া করে দেশের উন্নয়নে অবদান রাখবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, দুগ্ধ ভাতা দিয়েছেন। গ্রামাঞ্চলে কমিউনিটি ক্লিনিক দিয়েছেন।

 

বিএনপি, জাতীয় পার্টি এসব কিছুই দিতে পারেনি। শেখ হাসিনা আপনাদের টিউবওয়েল দিয়েছেন, স্যানিটেশন দিয়েছেন। ব্রিজ-কালভার্ট তৈরি করে দিয়েছেন। গ্রামাঞ্চলে অনেক রাস্তাঘাট করে দিয়েছেন, এখনো দিচ্ছেন।

 

নিজের নির্বাচন বিষয়ে মন্ত্রী বলেন, এটাই আমার শেষ নির্বাচন। যদি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীকে আবারও মনোনয়ন দেন আর আমি আপনাদের উন্নয়নে কাজ করে থাকি, সেটা বিবেচনা করে আপনারা নৌকা প্রতীককে বিজয়ী করবেন সেটা আমার বিশ্বাস।

 

এসময় শান্তিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুকান্ত সাহা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, নারী ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী, আবদুল মজিদ কলেজের অধ্যক্ষ মাসুদুল রউফ পল্লবসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, প্রজন্মলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

এর আগে নারীদের অংশগ্রহণে বিএনপি জামায়াতের হরতাল, অবরোধ ও নৈরাজ্যের প্রতিবাদে নিজের বাড়ির (হিজলবাড়ি) সামনে এক মানববন্ধনে অংশ নেন মন্ত্রী।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo