মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
ব্যারিস্টার সুমন গ্রেফতার দৈনিক জাগ্রত সিলেট পত্রিকার সম্পাদক অসুস্থ, দোয়া কামনা সিলেটের আ.লীগ নেতারা বিদেশে, সংসার চলছেনা আত্নগোপনে থাকা কর্মীদের শব্দ সন্ত্রাসে অতিষ্ঠ নগরবাসী সাংবাদিক মো: আজমল আলীর মাতৃবিয়োগ, জাগ্রত সিলেট পরিবারে শোকপ্রকাশ সাবেক প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ গ্রেফতার চালু হলো ‘হাউন আঙ্কেলের ভাতের হোটেল’ সুনামগঞ্জের মামলায় ঢাকা থেকে দুজনকে ধরলো র‌্যাব সিলেট আলিয়া মা‌দরাসা মাঠে হামাস প্রধানের গায়েবানা জানাজা জকিগঞ্জের কেছরী গ্রামের সর্বদলীয় নেতৃবৃন্দের মধ্যে ঐক্যর সুর সমালোচনার জবাবে মুখ খুললেন নুসরাত ফারিয়া সংকটে পাকিস্তানের গাধা ব্যবসায়ীরা সাকিব ইস্যুতে মিরপুরে আবার হট্টগোল টিসিবির জন্য ৫৫ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার সিলেটের কুলাউড়ার ৭০ শিক্ষকের ৪৩ লাখ টাকা বেতন-ভাতা আটকে আছে সিলেটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আটক সিলেটে দুই কোটি টাকার দেশি-বিদেশী পণ্য জব্দ চাকরির সন্ধানে এসে মায়ানমারের নাগরিক আটক ভারতে অনুপ্রবেশকালে ৫ নারীসহ ৬ জন আটক কুলাউড়ায় ৭ পলাতক আসামি আটক গোয়াইনঘাটে বাড়ির পাশে মিলল কিশোরের ঝুলন্ত লা শ সিলেট আদালতে দুই পিপি’র রুমে আইনজীবীদের তালা কানাইঘাট বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু পরিচয় থেকে পরিণয় অত:পর দ্বিতীয় বিয়ের জেরে চির বিদায়! সিলেটে চিকিৎসা নিতে আসা ব্যক্তির মৃত্যু ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১১২১ হয়রানিমূলক মামলা করলে ব্যবস্থা নেওয়া হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা স্বামীকে ‘খু ন’ করে খাটের নিচে লা শ লুকিয়ে রাখলেন স্ত্রী! সিলেটে হাওরে মরদেহের সন্ধান;উদ্ধার করলো পুলিশ টাক মাথা পুরুষের ব্যক্তিত্বে পরিবর্তন আনে
প্রশাসন সহযোগিতা না করলে সিস্টেম ভেঙে নতুন নিয়োগ

প্রশাসন সহযোগিতা না করলে সিস্টেম ভেঙে নতুন নিয়োগ

জাতীয় ডেস্কঃ শ্রম ও কর্মসংস্থান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূঁইয়া বলেছেন, আমাদের দেশে একটা বিপ্লব হয়েছে। বিপ্লবের পরে কোনোকিছু আগের সিস্টেমে চলে না, কিন্তু আমরা এখনও সিস্টেম ধরে রেখেছি। প্রশাসনের কারও কারও অসহযোগিতার কারণে দেশে স্থবিরতার সৃষ্টি হচ্ছে। তবে প্রয়োজন হলে সিস্টেম ভাঙা হবে, প্রয়োজন দেখা দিলে প্রশাসনে নতুন নিয়োগ নিয়েও সরকার ভাববে।

শনিবার (১৯ অক্টোবর) নগরীর সার্কিট হাউসের সম্মেলন কক্ষে দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ এবং সিন্ডিকেট প্রসঙ্গে চট্টগ্রাম বিভাগ এবং জেলা দপ্তর সমূহের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ. এইচ. এম. সফিকুজ্জামান’র সভাপতিত্বে সভায় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, জেলা প্রশাসক ফরিদা খানম, অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদ আহম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার এ.এন.এম ওয়াসিম ফিরোজ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জুলাই বিপ্লবের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি, মোহাম্মদ রাসেলসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

শোরুম থেকে ট্রায়ালের কথা বলে বাইক নিয়ে উধাও যুবকশোরুম থেকে ট্রায়ালের কথা বলে বাইক নিয়ে উধাও যুবক
শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা বলেছেন, সরকারের পক্ষ থেকে ভোক্তা অধিকারের ওপর স্পষ্ট নির্দেশনা দেওয়া আছে যাতে টাস্ক ফোর্সের মাধ্যমে মাঠ পর্যায়ে অভিযান পরিচালনা করা হয়। ঢাকায় বাণিজ্য সচিব নিজে গিয়ে এ কাজ পরিচালনা করছেন। ট্রাক সেলের মাধ্যমে কৃষকের পণ্য সরাসরি ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার যে পরিকল্পনা সেটা ঢাকায় চালু হয়েছে। চট্টগ্রামেও অতিশীঘ্রই এটা চালু করতে হবে।

তিনি আরও বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের ক্ষেত্রে প্রশাসনকে সিন্ডিকেট ভাঙতে হবে। সিন্ডিকেটগুলোর উৎস চিহ্নিত করে প্রয়োজনে বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার করতে হবে। যত বড় ক্ষমতাধরই হোক না কেন তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে বাজার ব্যবস্থাকে স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসতে হবে। প্রাইভেট সেক্টর ও উদ্যোক্তাদের নিয়ে সিন্ডিকেটকে বাইপাস করে একটা স্থায়ী সমাধানের পথে এগোতে হবে। বিগত কিছু বছর ধরে কৃষি উদ্যোক্তা এবং শ্রমজীবী থেকে শুরু করে তরুণ সমাজ পণ্য উৎপাদনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। কোনো সিন্ডিকেট ব্যবসায়ীদল যাতে আপনাদের বাধা দিতে না পারে সেজন্য সরকার এবং প্রশাসন সর্বোত্তম সহযোগিতা করবে।

উপদেষ্টা বলেছেন, সরকারের সবগুলো দপ্তরের মাঝে সমন্বয় ঘটাতে হবে। মানুষের ভোগান্তি কমাতে এবং জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনতে সবাইকে কার্যকর ভূমিকা রাখতে হবে। দ্রব্যমূল্য বা আইন শৃঙ্খলার ক্ষেত্রে সংশ্লিষ্ট দপ্তরের মাঝে জবাবদিহিতা ও সমন্বয় থাকতে হবে। নতুন বাংলাদেশে মানুষের ভোগান্তি কমানোর ক্ষেত্রে আমাদের সর্বোত্তম চেষ্টা করে যেতে হবে। এতে মানুষের মাঝে কর্মস্পৃহা বৃদ্ধি পাবে এবং বৈষম্যহীন এক নতুন বাংলাদেশের সূচনা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo