শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
সিকৃবি’র নতুন ভিসি অধ্যাপক আলিমুল ইসলাম মাধবপুরে বিপুল পরিমাণ চোরাই পণ্য জব্দ করল বিজিবি এবার গ্রেপ্তার আতঙ্কে ‘কিংস পার্টি’ খ্যাত ‘পুতুল দলের’ নেতারা অপূর্ব ভাইয়ার চোখে চোখ রাখা কঠিন: ফারিণ ১০ দিন পর মা হবেন চবি শিক্ষার্থী, করলেন আত্মহত্যা গ্রিসে নৌকা ডুবে নিহত ১ নিখোঁজ ২, বাংলাদেশিসহ উদ্ধার ৯৭ শেখ হাসিনা ভারতে ছিলেন, আছেন, থাকবেন ‘হিট অফিসার’ মেয়েকে ৮ লাখ টাকা বেতন দিতেন আতিক সাকিব জানেন না তার পরবর্তী গন্তব্য কোথায় মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে ৭২ ঘন্টার আল্টিমেটাম নতুন পরিচয়ে আবার বাংলাদেশে ফিরলেন পিটার হাস সিসিকের ২ হাজার ৫শ’ ৯ কোটি টাকার প্রকল্প বাতিল প্রধান উপদেষ্টার তহবিলে সাবেক এমপি শফি চৌধুরীর আড়াই কোটি টাকা অনুদান বিশ্বনাথে মাদ্রাসা প্রিন্সিপাল অপসসারণ নিয়ে সংঘর্ষে আহত ২০ অপসারণ না করার দাবি সুনামগঞ্জের চেয়ারম্যান মেম্বারদের সিলেট গোলাপগঞ্জের শমসের মবিন আটক হবিগঞ্জে নি খোঁ জ মাদরাসা ছাত্রের ম র দে হ উদ্ধার কুলাউড়ায় ছাত্রলীগ সভাপতি আটক তারেক রহমান আইনি লড়াই করে দেশে ফিরবেন : সিলেটে এম এ মালিক পর্দার অন্তরালে চলছে টিলা কাটার মহোৎসব সিলেট সীমান্তে যা যা ঘটলো আজ সুনামগঞ্জে সিগারেট নিয়ে বাকবিন্ডার জেরে সেচ্ছাসেবকলীগ নেতার হামলায় শিক্ষার্থী আহত বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ কবর থেকে উত্তোলন অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড ঢাকার সাবেক মেয়র আতিকুল গ্রেপ্তার আবারও ওয়েব ফিল্মে জুটি অপূর্ব-ফারিণ ৮ জাতীয় দিবস বাতিল করে আদেশ জারি সিলেটে আড়াই লক্ষাধিক টাকার ভারতীয় চিনি জব্দ বিয়ানীবাজারে সীমান্তে যুবলীগ নেতা আ ট ক সাকিবকে নিয়ে মিরপুর টেস্টের দল ঘোষণা বাংলাদেশের
গ্রে ফ তা র এড়াতে যে কৌশলে কার্যালয় ছাড়লেন সুনামগঞ্জের ইউপি চেয়ারম্যান

গ্রে ফ তা র এড়াতে যে কৌশলে কার্যালয় ছাড়লেন সুনামগঞ্জের ইউপি চেয়ারম্যান

সুনামগঞ্জ প্রতিনিধিঃ  সুনামগঞ্জের একটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে ধরতে তাঁর কার্যালয়ে গিয়েছিল একদল পুলিশ। সঙ্গে সঙ্গে ফেসবুক লাইভে গিয়ে গ্রেফতার পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে বলেন তিনি। একপর্যায়ে মসজিদের মাইকেও ঘোষণা দিয়ে লোকজন ডাকা হয়। প্রায় ২০ মিনিট লাইভে পুলিশের সঙ্গে তর্কবির্তকের পর একটি মোটরসাইকেল নিয়ে পুলিশের সামনেই কার্যালয় ছেড়ে যান ইউপি চেয়ারম্যান।

 

দসুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়ন পরিষদ কার্যালয়ের মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ওই চেয়ারম্যানের নাম সাহাব উদ্দিন ওরফে সাহেল। পুলিশ বলছে, সাহাব উদ্দিন ও তাঁর লোকজন পুলিশের সঙ্গে খারাপ আচরণ করেছেন। মারধরও করা হয়েছে। তাঁরা এ বিষয়ে আইনি ব্যবস্থা নিচ্ছেন।

সাহাব উদ্দিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি ছাতক পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম চৌধুরী এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম চৌধুরীর ভাগনে। ছাতক উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন গত নির্বাচনের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন। তিনি উপজেলা যুবলীগের সভাপতি পদপ্রত্যাশী ছিলেন।

 

সাহাব উদ্দিনের ফেসবুক লাইভে দেখা যায়, একদল পুলিশ সদস্য তাঁর কার্যালয়ে ঢুকে তাঁকে বের হওয়ার অনুরোধ করছেন। কিন্তু সাহাব উদ্দিন চেয়ারে বসে তাঁকে গ্রেপ্তারের পক্ষে কোনো কাগজপত্র আছে কি না, পুলিশকে দেখাতে বলছেন। পুলিশের অনুরোধে কাজ হচ্ছে না। তাঁর সঙ্গে সেখানে থাকা অন্য লোকজনও পুলিশকে কাগজপত্র বা গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে জিজ্ঞাসা করছেন। একপর্যায়ে তিনি সেখানে থাকা লোকজনকে এলাকার মসজিদের মাইকে তাঁকে ধরে নেওয়ার চেষ্টার বিষয়টি জানিয়ে ঘোষণা দেওয়ার জন্য বলেন। এ সময় ঘরের মধ্যে থাকা কিছু লোককে পুলিশের সঙ্গে তর্ক করতে দেখা যায়। প্রায় ২০ মিনিট এভাবে পুলিশের সঙ্গে তাঁর কথা–কাটাকাটি হয়।

 

 

লাইভের শেষ দিকে সাহাব উদ্দিনের পাশে থাকা লোকজনকে বাইরে একটি মোটরসাইকেল প্রস্তুত রাখতে নির্দেশ দেওয়ার বিষয়টি শোনা যায়। একই সঙ্গে পুলিশ সদস্যদের যাতে কেউ মারধর না করেন, এটিও বলেন একজন। এরপর সাহাব উদ্দিন বলেন, তিনি যেখানেই থাকেন না কেন ইউনিয়ন পরিষদের স্বাভাবিক কার্যক্রম চলবে বলে এলাকাবাসীকে লাইভে আশ্বস্ত করেন।

 

স্থানীয় লোকজন জানান, লোকজন বেশি জড়ো হওয়ায় পুলিশ একসময় অসহায় হয়ে পড়ে। এরপর ইউপি চেয়ারম্যান তাঁর কক্ষ থেকে বের হয়ে পুলিশের সামনেই ওই মোটরসাইকেলে করে সেখান থেকে চলে যান। লোকজন বেশি হওয়ায় পুলিশ তখন তাঁকে আর ধরার চেষ্টা করেনি।

 

 

এ ব্যাপারে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কিবরিয়া হাসান জানান, ছাতক উপজেলার জাউয়াবাজার পুলিশ ফাঁড়ি থেকে কয়েকজন পুলিশ ওই ইউপি চেয়ারম্যানকে ধরতে গিয়েছিলেন। সদর মডেল থানার নির্দেশনা অনুযায়ী তাঁকে ধরতে গিয়েছিল পুলিশ। কিন্তু পুলিশের সংখ্যা কম হওয়ায় সমস্যা হয়েছে। ওসি আরও বলেন, মাইকে ঘোষণা দিয়ে এলাকার লোকজন জড়ো করা হয়। পরে পুলিশকে মারধর করে ওই ইউপি চেয়ারম্যান পালিয়ে যান। তাঁরা আইনি পদক্ষেপ নিচ্ছেন।

 

 

এ ব্যাপারে কথা বলার জন্য সাহাব উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করলে সেটি বন্ধ পাওয়া যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo