বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
শাবির শিক্ষক সমিতির নির্বাচনে তিন প্যানেল, ভোটগ্রহণ ৬ মার্চ

শাবির শিক্ষক সমিতির নির্বাচনে তিন প্যানেল, ভোটগ্রহণ ৬ মার্চ

 

শাবিপ্রবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শিক্ষক সমিতি-২০২৪ কার্যকরী সংসদের নির্বাচন আগামী ৬ মার্চ অনুষ্ঠিত হবে। এতে আওয়ামীপন্থী, আওয়ামীবামপন্থী ও বিএনপিপন্থী এই তিন প্যানেল থেকে ১১ আসনের বিপরীতে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪৬৮ জন।

 

সম্প্রতি শাবি শিক্ষক সমিতি নির্বাচন-২০২৪ এর নির্বাচন কমিশনার মুনশী নাসের ইবনে আফজালের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়।

 

নির্বাচনে অংশ নেওয়া তিনটি প্যানেলের বিস্তারিত নিচে তুলে ধরা হলো।

 

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ শিক্ষকবৃন্দ প্যানেল : এই প্যানেলে থেকে সভাপতি পদে সমাজবিজ্ঞান বিভাগের মোহাম্মদ আনোয়ার হোসেন, সহ-সভাপতি পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মোহা. ফরহাদ রাব্বী, কোষাধ্যক্ষ পদে ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের ড. রাজিয়া সুলতানা চৌধুরী, সাধারণ সম্পাদক পদে ফরেষ্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ড. মোয়াম্মদ আবু সাঈদ আরফিন খাঁন ও যুগ্ম-সম্পাদক পদে গণিত বিভাগের এস এম সাইদুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এই প্যানেল থেকে সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা ৬ জনের মধ্যে রয়েছেন- পরিসংখ্যান বিভাগের  ড. লুৎফুল এলাহী কাওছার, অর্থনীতি বিভাগের ড. মো.  মাহবুবুল হাকিম, নৃবিজ্ঞান বিভাগের মনি পাল, আর্কিটেকচার বিভাগের গৌরপদ দে, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের মো. হযরত আলী ও ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের এ এস এম সায়েম।

 

মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ প্যানেল : এ প্যানেল থেকে সভাপতি পদে অর্থনীতি বিভাগের জহীর উদ্দিন আহমদ, সহ-সভাপতি পদে পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার, কোষাধ্যক্ষ পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. গোলাম মো. মুন্না, সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের ড. মো. আলমগীর কবীর ও যুগ্ম-সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের মোহাম্মদ মোস্তাফা কামাল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এই প্যানেল থেকে সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা ৬ জনের মধ্যে রয়েছেন- বাংলা বিভাগের ড. শরদিন্দু ভট্টাচার্য্য, গণিত বিভাগের ড. চন্দ্রানী নাগ, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের মশিউল আলম মিশু, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের জাহিদ হাসান সৌরভ, পরিসংখ্যান বিভাগের ড. মোহাম্মদ এনামূল হক এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এ. কে. এম. ফাখরুল হোসেন।

 

জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ প্যানেল : এই প্যানেলে সভাপতি পদে গণিত বিভাগের ড. মো. আশরাফ উদ্দিন, সহ-সভাপতি পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মো. মিছবাহ উদ্দিন, কোষাধ্যক্ষ পদে গণিত বিভাগের ড. মোহাম্মদ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের ড. শাহ মো. আতিকুল হক ও যুগ্ম-সম্পাদক পদে একই বিভাগের নাদিয়া হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এই প্যানেল থেকে সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা ৬ জনের মধ্যে রয়েছেন- ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের ড. মো. মোজাম্মেল হক, গণিত বিভাগের ড. মোহাম্মদ সাইফুল ইসলাম, রসায়ন বিভাগের ড. মো. মাহবুবুল আলম, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের  ড. মো. শফিকুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের ড. খালিদুর রহমান ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo