শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
সিকৃবি’র নতুন ভিসি অধ্যাপক আলিমুল ইসলাম মাধবপুরে বিপুল পরিমাণ চোরাই পণ্য জব্দ করল বিজিবি এবার গ্রেপ্তার আতঙ্কে ‘কিংস পার্টি’ খ্যাত ‘পুতুল দলের’ নেতারা অপূর্ব ভাইয়ার চোখে চোখ রাখা কঠিন: ফারিণ ১০ দিন পর মা হবেন চবি শিক্ষার্থী, করলেন আত্মহত্যা গ্রিসে নৌকা ডুবে নিহত ১ নিখোঁজ ২, বাংলাদেশিসহ উদ্ধার ৯৭ শেখ হাসিনা ভারতে ছিলেন, আছেন, থাকবেন ‘হিট অফিসার’ মেয়েকে ৮ লাখ টাকা বেতন দিতেন আতিক সাকিব জানেন না তার পরবর্তী গন্তব্য কোথায় মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে ৭২ ঘন্টার আল্টিমেটাম নতুন পরিচয়ে আবার বাংলাদেশে ফিরলেন পিটার হাস সিসিকের ২ হাজার ৫শ’ ৯ কোটি টাকার প্রকল্প বাতিল প্রধান উপদেষ্টার তহবিলে সাবেক এমপি শফি চৌধুরীর আড়াই কোটি টাকা অনুদান বিশ্বনাথে মাদ্রাসা প্রিন্সিপাল অপসসারণ নিয়ে সংঘর্ষে আহত ২০ অপসারণ না করার দাবি সুনামগঞ্জের চেয়ারম্যান মেম্বারদের সিলেট গোলাপগঞ্জের শমসের মবিন আটক হবিগঞ্জে নি খোঁ জ মাদরাসা ছাত্রের ম র দে হ উদ্ধার কুলাউড়ায় ছাত্রলীগ সভাপতি আটক তারেক রহমান আইনি লড়াই করে দেশে ফিরবেন : সিলেটে এম এ মালিক পর্দার অন্তরালে চলছে টিলা কাটার মহোৎসব সিলেট সীমান্তে যা যা ঘটলো আজ সুনামগঞ্জে সিগারেট নিয়ে বাকবিন্ডার জেরে সেচ্ছাসেবকলীগ নেতার হামলায় শিক্ষার্থী আহত বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ কবর থেকে উত্তোলন অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড ঢাকার সাবেক মেয়র আতিকুল গ্রেপ্তার আবারও ওয়েব ফিল্মে জুটি অপূর্ব-ফারিণ ৮ জাতীয় দিবস বাতিল করে আদেশ জারি সিলেটে আড়াই লক্ষাধিক টাকার ভারতীয় চিনি জব্দ বিয়ানীবাজারে সীমান্তে যুবলীগ নেতা আ ট ক সাকিবকে নিয়ে মিরপুর টেস্টের দল ঘোষণা বাংলাদেশের
কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল, জরুরি সেবা প্রদানের সিদ্ধান্ত
সিসিকের জরুরি সভা

কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল, জরুরি সেবা প্রদানের সিদ্ধান্ত
সিসিকের জরুরি সভা

 

জাগ্রত সিলেট ডেস্ক :: টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতি দেখা দেয়ায় জরুরি সভা করেছে সিলেট সিটি করপোরেশন। মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্দেশে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় নগর ভবনের সভাকক্ষে এ জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিসিকের ভারপ্রাপ্ত মেয়র মো. মখলিছুর রহমান কামরান।

 

বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে সভায় সকল প্রকার জরুরি সেবা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় নগরীর কয়েকটি ওয়ার্ডকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয় এবং বৃহস্পতিবার রাতের মধ্যে ওই ঝুঁকিপূর্ণ ওয়ার্ডগুলোতে কাউন্সিলরদের মাধ্যমে আশ্রয়কেন্দ্র প্রস্তুতের পদক্ষেপ গ্রহণ করা হয়।

 

আজ শুক্রবার থেকে আশ্রয়কেন্দ্রগুলোতে শুকনো খাবার ও বিশুদ্ধ পানি এবং প্রাথমিক চিকিৎসাসামগ্রী প্রেরণ, ঝুঁকিপূর্ণ এলাকায় উদ্ধার কাজের জন্য নৌকার ব্যবস্থা, নিম্নাঞ্চলের বিদ্যুৎ কেন্দ্র, উপ-কেন্দ্রগুলো বন্যার পানিতে যাতে ডুবে না যায় সেজন্য সংশ্লিষ্ট বিদ্যুৎ বিভাগের কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সহযোগিতা প্রদান, নগরবাসীর জরুরি সেবার জন্য ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম চালুসহ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করলে রান্না করা খাবার পরিবেশনের সিদ্ধান্ত গৃহীত হয়।

 

সভায় জনস্বার্থে সিলেট সিটি করপোরেশনের বিদ্যুৎ, পানি, স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা শাখার সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। ইতোমধ্যে প্রাথমিকভাবে ৩ টন চিড়া, ৩ টন মুড়ি, গুড়, খাবার পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং ওরস্যালাইন ক্রয় করা হয়েছে।

 

সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর জানান, সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করায় তিনি ভারপ্রাপ্ত মেয়র মখলিছুর রহমান কামরানের সাথে আলোচনা করে জরুরি সভা আহ্বানের নির্দেশনা প্রদান করেন এবং ইতোমধ্যে জরুরি ত্রাণ ব্যবস্থা গ্রহণের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সাথেও আলোচনা করেছেন।

 

সাজলু লস্কর আরও জানান, দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আতঙ্কিত না হয়ে ধৈর্য্য ও সাহসের সাথে বন্যা পরিস্থিতি মোকাবেলার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। এছাড়া তিনি মসজিদ, মন্দিরসহ সকল ধর্মীয় উপাসনালয়ে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় বিশেষ মোনাজাত/প্রার্থনা করার জন্য নগরবাসীর কাছে অনুরোধ জানান। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় সাহায্যের জন্য ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম (০১৯৫৮-২৮৪৮০০) অথবা ভারপ্রাপ্ত মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের সাথে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

 

সভায় সিলেট সিটি করপোরেশনের সকল ওয়ার্ড কাউন্সিলরসহ প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সচিব আশিক নূর এবং বিভিন্ন শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo