শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
এলাকাবাসীর চলাচলে দুর্ভোগ
ওসমানীনগরে ব্রিজের কাজ না করে ১৫ লক্ষাধিক টাকার বিল উত্তোলন

এলাকাবাসীর চলাচলে দুর্ভোগ
ওসমানীনগরে ব্রিজের কাজ না করে ১৫ লক্ষাধিক টাকার বিল উত্তোলন

 

জিতু আহমদ, ওসমানীনগর :: ওসমানীনগরে ব্রিজের কাজ না করেই ঠিকাদার ১৫ লক্ষাধিক টাকা উত্তোলন করে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঠিকাদারী প্রতিষ্ঠান পুরাতন ব্রিজ ভাঙার পর নতুন ব্রিজ নির্মাণ না করায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে।

 

এমনকি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঠিকাদারের সাথে যোগাযোগ করলেও গত এক বছর ধরে তারা টালবাহানা করে আসছে। এ নিয়ে উপজেলা সমন্বয় কমিটির সভায় ক্ষোভ প্রকাশ করেছেন জনপ্রতিনিধিরা।

 

জানা গেছে, ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের মোতিয়ারগাঁও, হলিমপুর, ভাগলপুর, কলারাইসহ অন্যান্য গ্রামের মানুষের যোগাযোগের স্বার্থে ২০২২-২৩ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে প্রায় ৮৬ লাখ টাকা ব্যয়ে মোতিয়ারগাঁও গ্রামের ক্ষুদির খালের ওপর ১২ মিটার দৈর্ঘ্যেরে একটি ব্রিজ নির্মাণের প্রকল্প নেওয়া হয়। গত বছরের জানুয়ারি মাসে কাজটি পায় সিলেটের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স নিজাম এন্টারপ্রাইজ। কাজ পাওয়ার পর পুরোনো ব্রিজটি ভেঙে মালামাল বিক্রি করে দেওয়ার পর নতুন ব্রিজ নির্মাণের জন্য এক পাশের বেইজের সামান্য অংশের কাজ দেখিয়ে ঠিকাদার ১৫ লক্ষাধিক টাকার বিল উত্তোলন করে নেন। বিল উত্তোলনের পর ব্রিজ নির্মাণের স্থান থেকে যাবতীয় মালামাল নিয়ে শ্রমিকরা কাজ বন্ধ রেখে চলে যান। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঠিকাদারের সাথে একাধিকবার যোগাযোগসহ তিনবার লিখিত শোকজ করলেও ঠিকাদারী প্রতিষ্ঠানটি কোনো সাড়া দেয়নি। দীর্ঘ এক বছরেও ব্রিজ নির্মাণ না হওয়ায় যোগাযোগের ক্ষেত্রে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে। শেষ পর্যন্ত এলাকাবাসী নিজেদের উদ্যোগে ব্রিজ নির্মাণের স্থানের পাশে অস্থায়ীভাবে বাঁশের সাঁকো নির্মাণ করে চলাচল করছেন।

 

মোতিয়ারগাঁও গ্রামের তাজ উদ্দিন ও তছর উদ্দিন বলেন, পুরাতন ব্রিজটি ভেঙে নতুন ব্রিজ নির্মাণ না করায় আমরা অনেক কষ্টে আছি। কৃষকরা এখন বোরো ধান তুলছেন। কিন্তু ব্রিজ না থাকায় অনেক কষ্টে ধান নিয়ে বাড়ি ফিরতে হয়। ব্রিজটি দ্রুত নির্মাণ করার দাবি জানাই।

 

এদিকে, গত সোমবার উপজেলা সমন্বয় কমিটির সভায় ব্রিজ নির্মাণে বিলম্বের বিষয়টি উত্থাপন করেন গোয়ালাবাজার ইউনিয়নের চেয়ারম্যান পীর মো. মজনু মিয়া। বিষয়টি নিয়ে আলোচনা হলে চরম ক্ষোভ প্রকাশ করেন উপস্থিত জনপ্রতিনিধিরা। এ সময় প্রকল্প সংশ্লিষ্টরা জরুরি ভিত্তিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন।

 

 

গোয়ালাবাজার ইউনিয়নের চেয়ারম্যান পীর মো. মজনু মিয়া বলেন, দীর্ঘদিন ধরে ব্রিজটি নির্মাণ না করার কারণে এলাকার মানুষ কষ্ট পাচ্ছে। বিষয়টি সোমবার উপজেলা সমন্বয় কমিটির সভায় উপস্থাপন করলে সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রয়োজনে বর্তমান ঠিকাদারের ওয়ার্ক অর্ডার বাতিল করে নতুন ঠিকাদার নিয়োগ দিয়ে ব্রিজটির কাজ সম্পন্ন করে দেবেন।

 

উপজেলা প্রকল্প কর্মকর্তা সুহেল রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান ১৫ লক্ষাধিক টাকার বিল উত্তোলন করে নিয়েছে। দীর্ঘ এক বছর ধরে কাজ বন্ধ রাখার পর আমরা মৌখিকভাবে একাধিকবার যোগাযোগ করে কোনো ফল না পেয়ে তিনবার লিখিতভাবে শোকজ করেছি। কিন্তু প্রতিষ্ঠানটি কোনো উত্তর দেয়নি। সে কাজ না করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো আমরা।

 

ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী নিজাম উদ্দিন রুকু বলেন, ব্রিজটি নির্মাণের জন্য কাজটির দায়িত্ব একজনকে দিয়েছিলাম। সে কাজটি ফেলে রেখে গিয়ে আমাকে বিপদে ফেলেছে। আগামী সপ্তাহে আমি কাজটি শুরু করবো।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo